শেরপুরে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ মে সোমবার সকাল ১০ টায় শেরপুর জেলা পুলিশ লাইনস্ ড্রীল শেডে মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন, শেরপুর জেলা পুলিশ সুপার মোঃ হাসান নাহিদ চৌধুরী মহোদয়।

সভায় উপস্থিত জেলা পুলিশের বিভিন্ন পদবীর পুলিশ সদস্যগণ তাদের বক্তব্যে বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সমস্যা তুলে ধরেন। পুলিশ সুপার মহোদয় তাদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনেন এবং সমস্যা সমাধানের নিমিত্তে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য তাৎক্ষণিক সমাধান প্রদান ও আশ্বস্ত করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

সভায় পুলিশ সুপার মহোদয় তার সমাপনী বক্তব্যে অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার আহ্বান জানান। এছাড়াও পুলিশ সদস্যদের কল্যাণের বিষয়টিও সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে মর্মে অভিপ্রায় ব্যক্ত করেন।

পরবর্তীতে বেলা ১২.৩০ ঘটিকায় উক্ত স্থানে পুলিশ সুপার মোঃ হাসান নাহিদ চৌধুরী মহোদয়ের সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।


উক্ত সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি,কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, গ্রেফতারি পরোয়ানা তামিল, মাদক বিরোধী অভিযান, থানা এলাকায় নিয়মিত টহল জোরদার এবং বিট পুলিশিং কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করে সকলকে পেশাদারিত্বের সাথে দৈনন্দিন কাজ করার আহ্বান জানান। গত মাসে রুজুকৃত মামলাসমূহ কেইস টু কেইস বিশ্লেষণ করা হয়। এবং মাসিক ভালো পারফর্মেন্স বিবেচনা করে এসআই ও এএসআই দের ভালো কাজের মূল্যায়ন স্বরূপ অর্থ পুরস্কার ও সনদ প্রদান করা হয়।


মামলা তদন্তের মান বৃদ্ধি করাসহ তদন্তের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণের লক্ষ্যে পুলিশ সুপার সকল সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারগণ এবং সহকারী পুলিশ সুপারসহ অফিসার ইনচার্জগণ ও পুলিশ পরিদর্শক (তদন্ত)-গণদের বিস্তারিত দিকনির্দেশনা প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন), শেরপুর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, বিরাজ চন্দ্র সরকার, আরআই, পুলিশ লাইনস, শেরপুর, সকল থানার অফিসার ইনচার্জগণ সহ জেলার সকল ফাঁড়ি,তদন্তকেন্দ্র,ট্রাফিক,কোর্ট ও থানা হতে আগত পুলিশ সদস্যগণ এবং সিভিল ষ্টাফগণ অংশগ্রহণ করেন।